শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে নেসকোর মতবিনিময়

রাজশাহীতে নেসকোর মতবিনিময়

রাজশাহীতে নেসকোর মতবিনিময়
রাজশাহীতে নেসকোর মতবিনিময়

অনলাইন ডেস্ক: স্মার্ট প্রি-পেইড মিটার নিয়ে বিভ্রান্তি দূর করতে নদার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে দুই ঘণ্টাব্যাপী রাজশাহীতে নেসকোর প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় নেসকো কর্তৃপক্ষ প্রি-পেইড মিটার নিয়ে গ্রাহকদের আশঙ্কা ও সংশয়ের বিষয়ে রাজশাহীর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতারা সাধারণ গ্রাহকদের সাথে আলোচনা করেন।

কর্তৃপক্ষ সভায় জানায়, বিদ্যুৎ ব্যবস্থাকে ডিজিটালাইজড করতেই প্রি-পেইড মিটার চালুর উদ্যোগে নেওয়া হয়েছে। নেসকোর আওতায় রাজশাহী ও রংপুর বিভাগে মোট ১৬ লাখ গ্রাহককে এ মিটার প্রদান করা হবে। প্রাথমিকভাবে সাড়ে ৫ লাখ গ্রাহক এ মিটার পাবেন। ইতোমধ্যে এ মিটার স্থাপনের কাজ শুরু হয়েছে।

সভায় রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা বলেন, প্রি-পেইড মিটার স্থাপনের পূর্বে এ মিটার সম্পর্কে গ্রাহকদের সম্যক ধারণা দিতে হবে। এ ইস্যুতে রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডেই গণশুনানি করতে হবে। আমরা মিটার স্থাপনের বিরোধিতা করতে চাই না, তবে এর সুফল এবং কুফল সম্পর্কে গ্রাহকদের অবহিত করতে হবে।

মতবিনিমিয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাকিউল ইসলাম। এছাড়া নেসকোর পক্ষে অংশ নেন নির্বাহী পরিচালক (কারিগরি ও অপারেশন) প্রকৌশলী আব্দুল আজিজ, নির্বাহী পরিচালক (অর্থ ও প্রশাসন) সৈয়দ গোলাম আহাম্মদ, স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রজেক্টের প্রকল্প পরিচালক মাহবুবুল আলম চৌধুরী, বিতরণ জোন রাজশাহীর প্রধান প্রকৌশলী আব্দুর রশিদসহ নেসকোর ঊর্ধ্বতন কর্মকর্তারা। মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন পরিচালন ও সংরক্ষণ সার্কেল-১, নেসকো রাজশাহীর তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন।

এছাড়া বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক জামাত খান, ব্যবসায়ী জ্যোতি চৌধুরী, সাংবাদিক সুজাউদ্দিন ছোটন, ক্যাব রাজশাহীর সভাপতি কাজী গিয়াস, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন, মুক্তিযোদ্ধা ড. আবদুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম: ০৪ ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply